নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

বুধবার, ডিসেম্বর ৮, ২০২১

খুলনা বিভাগে ১৪৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, যশোর ৬ সেপ্টেম্বর,২০২০

খুলনা বিভাগে আজ শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ের মধ্যে এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন চারজন। আর সুস্থ হয়েছেন ৯৯ জন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে এই প্রতিবেদন পাওয়া গেছে।

নতুন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে বাগেরহাটে ১০, চুয়াডাঙ্গায় ৮, যশোরে ৩৭, খুলনায় ৫০, কুষ্টিয়ায় ২৮, মাগুরায় ৫, নড়াইল ৩ ও সাতক্ষীরায় ২ জন।

এ সময় ঝিনাইদহ ও মেহেরপুরে কোনো রোগী শনাক্ত হয়নি। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনায় ২ জন এবং ঝিনাইদহ ও নড়াইলে ১ জন করে রয়েছেন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে চুয়াডাঙ্গায় ১৪, খুলনায় ২৭, কুষ্টিয়ায় ৩৯, মেহেরপুরে ১৬ ও সাতক্ষীরায় ৩ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, বিভাগে এ পর্যন্ত খুলনা জেলায় সর্বোচ্চ ৫ হাজার ৮৭০ জন রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া যশোরে ৩ হাজার ৪৫৩, কুষ্টিয়ায় ২ হাজার ৮৭৯, ঝিনাইদহে ১ হাজার ৬৯৭, চুয়াডাঙ্গায় ১ হাজার ২৯২, নড়াইলে ১ হাজার ২১২, সাতক্ষীরায় ১ হাজার ৫১, বাগেরহাটে ৯২২, মাগুরায় ৮৩৩ ও মেহেরপুরে ৫৪৪ জনের করোনাভাইরাস ধরা পড়েছে।

এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৭৫৩। মোট সুস্থ ১৪ হাজার ৮৮৫ জন। আর এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেলেন ৩৩৭ জন। এর মধ্যে খুলনায় ৮৬, কুষ্টিয়ায় ৬৪, বাগেরহাটে ২১, চুয়াডাঙ্গায় ৩০, যশোরে ৩৯, নড়াইলে ১৭, সাতক্ষীরা ও ঝিনাইদহে ২৮ জন করে এবং মাগুরা ও মেহেরপুরে ১২ জন করে রয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা বলেন, এ বিভাগে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ শতাংশের কিছু বেশি। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর